Sunday, April 30, 2017

কি ভাবে ইউটিউবে কাজ করে হাজার হাজার ডলার আয় করা যায় দেখুন। পাঠ-১

                                          ইউটিউব =পার্ঠ -১

অনলাইনে আয়ের হাজার হাজার পদ্ধতি মধ্যে ইউটিউব থেকে আয় জনপ্রিয় উপায়। বিশ্বের সবচেয়ে বড় ভিডিও শেয়ারিং সাইডট You Tube থেকেও আপনি আয় করতে পারবেন কইয়েকটি বিশেষ উপায়। ভিডিও তৈরী করে অনেকেই ইউটিউব  থেকে আয় করছেন। তবে আপনি কেন পারবেন না। এই পোস্টের মাধ্যরেম আমি আপনাদের দেখাতে চেষ্টা করব কিভাবে উইটিউব থেকে আয় করা যায়।

নিম্নে কয়েকটা পদ্ধতি আলোচনা করা হল-

আপনি ভিডিও তৈরীর জন্য দুইটি পথ অবলম্বন করতে পারেন। প্রথমটি হল- ভিডিও ক্যামেরা দিয়ে ভিডিও তৈরী করুন।আর আপনার যদি কোন ভিডিও ক্যামেরা না থাকে তাহলে আপনি এক্ষেএ আপনার কম্পিটাউটার ব্যবহার করতে পারেন।একটা বিষয়কে মাথায় রাখবেন, তাহল-আপনাকে অবশ্যই মজাদার /শিক্ষনীয় ভালমানের ভিডিও তৈরী করতে হবে। যদি আপনি আপনার চ্যানেলটিকে টিউটোরিয়ালের নির্ভর করতে চান তবে আপনি এখানি ভিডিও টিউটিারিয়ালই আপলোড করেন অন্য কিছু নয়। কিংবা যিদি ভিডিও গান বা নাটক অথবা মুভি এর চ্যানেল বানাতে চান তবে তাও বেশ জনাপ্রও হতে পারে। একটা কথা মাথায় রাখতে হবে আপনি যখন আপনার ভিডিও গুলি আপলোড দিবেন,তখন অবশ্যই আপনার ভিডিও সম্পর্কিত কিওয়াডগুলি দিয়ে দিবেন এবং সাথে সাথে ভিডিও এর  ডিসক্রিপসনটাও দিয়ে দিবেন। তবে  ডিসক্রিপসন ১০০০ ওয়াড এর বেশি দেওয়া চেষ্টা করবেন।এরপর আপনার ভিডিও পাবলিশ করে দিবেন।এবার আপনার আপলোডকৃত ভিডিও বিভিন্ন সচিয়াল নেটওয়ার্ক সাইটএ শেয়ার করুন।কারন শুধু আপলোড করে দিলেই জনপ্রিয় হবে না।জনপ্রিয় হতে হলে আপনার ভিডিও গুলি বিভিন্ন সচিয়াল নেটওয়ার্কিং সাইট  যেমন: ফেসবুক,টুইটার,লিনকদিন, গুগল + ইত্যাদি সাইট সমুহে শেয়ার করুন।
আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। এই পেজ যদি আপনাদের ভাল লাগে তাহলে আপনাদের বন্দুদের সাথে শেয়ার করুন আপনি জানুন তাদেরকেও জানতে দিন।
লেখার মাঝে কোথাও কন ভুল হলে প্লিজ কমেন্ট করে জানাবেন পরবর্তীতে তা থিক করার চেষ্টা করব।
Location: Bangladesh

1 comment: