Tuesday, May 30, 2017

Camtasia Studio 9 Full Free Download || কিভাবে Camtasia Studio 9 ফ্রী ব্যবহার করবেন ?

Camtasia Studio 9 Full Free Download || কিভাবে Camtasia Studio 9 ফ্রী ব্যবহার করবেন ?

ইউটিউবে কাজ করতে হলে  প্রত্যেকেই ভিডিও এডিট করতে হয় । কিন্তু আমরা এডিটের জন্য ফ্রী কোন ভাল সফটওয়্যার পাই না। বেশিরভাগ সফটওয়্যারই টাকা দিয়ে কিনতে হয়।এরকমই একটি সফটওয়্যার হল Camtasia 9 । কিন্তু আমাদের কাছে পর্যাপ্ত টাকা না থাকার কারনে সফটওয়্যার কিনতে পারি না।এছারা অনেকেই আছে অনলাইনে নতুন তারা কিভাবে টাকা খরচ করে সফটওয়্যার কিনবে। তাই আজ আমি আপনাদের দেখাবো কীভাবে Camtasia studio 9 একটি পেইড সফটওয়্যার ফ্রী ব্যবহার করতে পারবেন।
এর জন্য প্রথমেই আপনাকে Camtasia Studio 9 software ডাউনলোড দিতে হবে।ডাউনলোড দেওয়ার জন্য নিচের লিঙ্কে ক্লিক করুন অথবা গুগল থেকে Camtasia Studio 9 ডাউনলোড করতে পারেন।


ডাউনলোড দেওয়ার পর ইন্সটল করবেন । ইন্সটল করার পর সফটওয়্যারটি ওপেন করবেন ।ওপেন করার পর অথবা আগে আপনি আপনার নেট কানেকশন বন্ধ করে নিবেন। এরপর  রেজিস্টারে ক্লিক করবেন। রেজিস্টারে ক্লিক করার পর আপনাকে একটা জিমেইল ও সিরিয়াল কী দিতে বলবে। তো আপনি যেকোনো একটা জিমেইল দিবেন এবং নিচে link দেওয়া সিরিয়াল কী দিবেন।

এপর্যন্ত কাজ শেষ হওয়ার পর আপনাকে আপনার কম্পিউটার এর C drive এ যেতে হবে যদি আপনি c drive ইন্সটল দিয়ে থাকেন। C Drive এ গিয়ে Program Data নামে একটা ফোল্ডার  দেকতে পাবেন। এরপর আপনাকে Program Data এ ক্লিক করতে হবে।এরপর আপনি Techsmith নামে একটা ফোল্ডার দেখতে পাবেন। Techsmith এ ক্লিক করলে দেখবেন আরেকটা নিচের মত পেজ আসছে ।

এখান থেকে Camtasia Studio 9 ফোল্ডার এ ক্লিক করতে হবে ।তাহলে নিচের মত আরেকটা পেজ আসবে।

পেজটি থেকে Reginfo তে right ক্লিক করে Properties এ যেতে হবে। Properties থেকে নিচের পেজ এর মত একটি পেজ দেখতে পাবেন। পেজ থেকে Read only click করে apply দিয়ে Ok করে দিবেন।

এখন থেকে  Camtasia studio 9 আপনার জন্য লাইফটাইম ফ্রী হয়ে গেল।এখন নেট কানেকশন অন করলে আর কোন সমস্যা হবে না।

লিখাটি পরে যদি কারো কোন সামান্য উপকার হয় তাহলে নিচে একটি কমেন্ট করবেন।এছারা আপনাদের কিছু দরকার হলেও কমেন্ট এর মাধ্যমে আমাদের জানাতে পারেন।অনলাইন আরনিং সম্পর্কে জানতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করতে পারেন।

আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ ।
Location: Bangladesh

2 comments: