Wednesday, May 3, 2017

আপনার ইউটিউব চ্যানেল ও ওয়েবসাইট এর জন্য খুব সহজেই তৈরি করুন Android App.

               আপনার ইউটিউব চ্যানেল  ও ওয়েবসাইট এর জন্য  Android App   তৈরি করুন  


আমরা যারা ইউটিউবে কাজ করি তাদের প্রত্যেকের একটি ইউটিউব চ্যানেল ও একটি ওয়েবসাইট অথবা ব্লগসাইট রয়েছে।তাই আমরা যদি আমাদের সাইট এর জন্য একটি অ্যান্ডয়েড অ্যাপ তৈরি করতে পারি তাহলে আমাদের ভিজিটরও বাড়বে এবং আমাদের সাইট গুলি খুজে পেতে ভিজিটরদের সুবিধা হবে।কারন এখন সবার হাতেই একটি অ্যান্ডয়েড ফোন রয়েছে ।এখন কথা হল কিভাবে আমরা অ্যান্ডয়েড অ্যাপ বানাবো আমরাত অ্যান্ডয়েড অ্যাপ বানাতে জানি না।
মজার ব্যাপার হল এর  জন্য আপনাকে কিছুই জানতে হবে না।আপনি খুব সহজেই একটি অ্যাপ বানাতে পারবেন।আজ আমি আপনাদের তাই শিখাব কিভাবে খুব সহজেই আপনি অ্যান্ডয়েড অ্যাপ বানাবেন।
আপনার ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেলের জন্য অ্যাপটি বানাতে সময় লাগবে মাত্র ১ মিনিট ।  এর জন্য আপানাকে যা করতে হবেঃ
প্রথমে গুগলে এর সার্চ বক্সে লিখতে হবে  http://web2apk.com অথবা web2apk লিখে সার্চ দিলেও হবে।এরপর নিচের মত একটি ছবি আসবে

তারপর পেজে দেখবেন create app নামে একটি অপশন আছে ওখানে ক্লিক করবেন। ক্লিক করার পর নিচের মত একটি ছবি আসবে ।
এখন আপনার ইউটিউব চ্যানেল অথবা ওয়েবসাইট যেটির জন্য অ্যাপস বানাবেন সেটির লিংক কপি করে URL অপশনে দিতে হবে।এরপর আপনি একটি  অ্যাপস টাইটেল দিবেন।আপনি যদি অ্যাপ এর জন্য লোগো দিতে চান তাহলে choose file অপশনে ক্লিক করে আপনার লোগো নির্বাচন করে দিতে হবে। এখনি যদি আপনি create apps click করেন তাহলেই আপনার অ্যাপটি তৈরি হয়ে জাবে।কিন্তু অ্যাপটি সুন্দর হবে না। অ্যাপটি সুন্দর করতে চাইলে Show advance setting এ ক্লিক করুন ।এবার নিচের মত আরেকটি পেজ ওপেন হবে ।

এটার মাধ্যমে আপনার অ্যাপস খুললে কেমন দেখাবে, welcome screen এ কি দেখাবে নোটিফিকেশান আকারে ,কারো মোবাইলে  যদি ইন্টারনেট না থাকে বা অন্য কোন কারনে অ্যাপসটি না আসে তাহলে কি লিখা দেখাবে তাও সেট করে দিতে পারবেন।এরপর Exit Screen অর্থাৎ কেউ যদি আপনার অ্যাপটি থেকে বার হয় তাহলে নোটিফিকেশন আকারে কি দেখাবে তাও সেট করে দিতে পারবেন।এরপর হল off-site লিংক ।এর মানে হল কেউ যদি আপনার সাইট থেকে  অন্য কোন লিংকে যেতে পারবে কি পারবে না।আপনারা সবসময় এটি দিয়ে রাখবেন টা না হলে ইউজারা ব্যবহার করে মজা পাবে না।নিচের গুগল লিখাটা কেটে দিবেন।
সবশেষে Create my app ক্লিক করে কিছুক্ষণ অপেক্ষা করবেন। কিছুক্ষণ পর দেখবেন Done লিখা আসছে । এবার লিংক থেকে ক্লিক করে অ্যাপটি সেভ করবেন।এবার আপনি অ্যাপটি অ্যান্ডয়েড ফোনে নিয়ে ইন্সটল করতে পারবেন।
চাইলে আপনি অ্যাপটি Google Playstore দিতে পারবেন ।এর জন্য Google Playstore আপনার একটি অ্যাকাউন্ট থাকতে হবে তার জন্য আপনার ২৫ ডলার লাগবে।
এ বিষয়ে আপনার যদি আরও কিছু জানার সাহায্যের দরকার হয় তাহলে কমেন্ট করে আমাদের জানাবেন।
আমাদের সকল পোস্ট নোটিফিকেশান আকারে পেতে দয়া করে Subscribe করে নিন।
সাথে থাকার জন্য ধন্যবাদ।
Location: Bangladesh

1 comment: